April 12, 2021, 9:14 pm

নুরকে খুঁজছে পুলিশ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ বিক্ষোভ মিছিল করে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরে আসার একদিন আগে এ বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেওয়া নুরুল ইসলাম নুরুকে খুঁজছে পুলিশ।

তার ডাকেই মতিঝিলে এ বিক্ষোভ মিছিল হয় এবং ধাওয়া-পাল্টা ধাওয়া ও বিশৃঙ্খলার ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক থেকে মিছিলটি বের হয়ে মুক্তাঙ্গনের দিকে যেতে চাইলে পুলিশ মিছিলে বাধা দেয়। এতে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এ ঘটনায় পুলিশের সাত সদস্য ও ছাত্র অধিকার পরিষদের অন্তত ৪০ জন আহত হন। এ সময় ঘটনাস্থল থেকে প্রাথমিকভাবে শিশুবক্তা মদিনা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ ৩৪ জনকে আটক করে পুলিশ। তবে শিশুবক্তা রফিকুলকে বিকেল সাড়ে ৪টার দিকে ছেড়ে দেয় পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম বাংলানিউজকে জানান, বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলা ও বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় এখন পর্যন্ত ৩৪ জনকে আটক করা হয়েছে। তবে পুলিশের ওপর এ হামলা ও বিক্ষোভ মিছিলের নেতৃত্বে ছিলেন নুরুল ইসলাম নুর। তাকে খোঁজা হচ্ছে।

তিনি বলেন, হামলা ও সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে।

এদিকে পল্টন থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) কাজী আশরাফুল হক বলেন, আটক শিশুবক্তা মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে ছেড়ে দেওয়া হয়েছে। বিকেল সাড়ে ৪টার দিকে পল্টন থানা থেকে তার অভিভাবক এসে তাকে নিয়ে যান।

বর্তমানে পল্টন ও মতিঝিল থানায় মোট ৩৩ জন বিক্ষোভকারী আটক রয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 "দৈনিক চট্টগ্রামের পাতা"
Design & Developed BY N Host BD