May 16, 2021, 12:19 pm

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: হেফাজতের আরও ৫ কর্মী গ্রেফতার

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে কেন্দ্র করে হেফাজতের তাণ্ডবের মামলায় সংগঠনটির আরও ৫ কর্মী গ্রেফতার হয়েছেন। গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব ও নাশকতা সৃষ্টির অভিযোগ হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের বিরুদ্ধে। এসব ঘটনায় দায়ের করা ৫৬টি মামলায় এদের নিয়ে মোট ৪০৩ জনকে গ্রেফতার হলেন।

ওই তাণ্ডব, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনার পর জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি সহ মোট ৫৬টি মামলা দায়ের হয়। এগুলোর এজাহারে ৪১৪ জনের নামসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে।

দায়েরকৃত মামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত পরিচালিত অভিযানে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে তাণ্ডবের ঘটনায় মোট ৪০৩ জন গ্রেফতার হয়েছে।

রবিবার সকালে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে গত ২৪ ঘণ্টায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা সবাই হেফাজতে ইসলামের কর্মী। তারা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তাণ্ডবের ঘটনার সঙ্গে জড়িত।

ঘটনার ভিডিও ফুটেজ ও তথ্য প্রমাণের ভিত্তিতে প্রত্যেককে আইনের আওতায় আনা হবে বলে পুলিশের পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 "দৈনিক চট্টগ্রামের পাতা"
Design & Developed BY N Host BD