April 12, 2021, 11:19 pm

মশা কেন মরে না, জানতে চবি শিক্ষকের দ্বারস্থ মেয়র

মশা কেন মরে না, তা জানতে চবি শিক্ষকের দ্বারস্থ মেয়র
মশা কেন মরে না, তা জানতে চবি শিক্ষকের দ্বারস্থ মেয়র

নগরে কোটি টাকার মশার ওষুধ ছিটিয়ে কমছে না মশার যন্ত্রণা। এতে প্রশ্ন উঠেছে মশার ওষুধের মান নিয়ে। এমন অবস্থায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ছিটানো মশার ওষুধের কার্যকারিতা ও মান নিরীক্ষণের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষকদের দ্বারস্থ হয়েছেন মেয়র এম. রেজাউল করিম চৌধুরী।

রবিবার (১৪ মার্চ) মেয়রের আমন্ত্রণে চসিকের টাইগার পাস কার্যালয়ে আসেন চবি শিক্ষকদের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন চবির প্রক্টর ও সহযোগী অধ্যাপক ড. রবিউল হোসেন ভূঁইয়া, সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক রাসেল ও কাজী নূর সোহাদ।

সাক্ষাতে মেয়র বলেন, আমাদের ব্যবহৃত মশার ওষুধের মান ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। তাই আমি মশার ওষুধের কার্যকারিতা ও মানের বিষয় বিস্তারিত জানার জন্য আপনাদের সহযোগিতা চাই। কি ধরনের ওষুধ ব্যবহার করলে মশার প্রজনন ক্ষমতা ও মশার উপদ্রব কমে এবং মশার যন্ত্রণা থেকে নগরবাসী রেহাই পাবে। সে বিষয়ে গবেষণা করে পরামর্শ প্রদানের অনুরোধ জানান মেয়র।

মেয়র রেজাউলের অনুরোধের প্রেক্ষিতে দ্রুত সময়ের মধ্যে মশার ওষুধের মান ও কার্যকারিতা নিয়ে যাচাই করে প্রয়োজনীয় পরামর্শ দেওয়ার আশ্বাস দেন চবির প্রতিনিধি দলটি।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কাজী মোজাম্মেল হক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌলশী রফিকুল ইসলাম মানিক, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মর্তা মোর্শেদুল আলম চৌধুরী।

#সিভয়েস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 "দৈনিক চট্টগ্রামের পাতা"
Design & Developed BY N Host BD