April 12, 2021, 9:55 pm

রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু

রমজান উপলক্ষে ১৫ পয়েন্টে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পণ্যের মধ্যে রয়েছে চিনি, তেল, ছোলা ও মশুর ডাল। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে এসব পণ্য বিক্রি শুরু হয়েছে। আগামী ৬ মে পর্যন্ত চলবে পণ্য বিক্রি কার্যক্রম।

টিসিবি চট্টগ্রামের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী কর্মকর্তা জামাল উদ্দিন আহম্মেদ বলেন, পবিত্র রমজান মাসকে সামনে রেখে ও বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আজ (বৃহস্পতিবার) থেকে চট্টগ্রামের ১৫ পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার ছাড়া সপ্তাহে ৬ দিন চলবে এই কার্যক্রম। প্রতি ট্রাকে প্রতিদিন ১ হাজার ৫০০ কেজি করে পণ্য বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে এই পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে।

আরো পড়ুনঃ আবার বাড়ছে সংক্রমণ, মাঠে নামছেন ম্যাজিস্ট্রেট

টিসিবির সূত্রে জানা যায়, প্রতিটি ট্রাক দিনে প্রায় ৫০০ থেকে ৬০০ কেজি চিনি, ৩০০ থেকে ৫০০ কেজি মসুরডাল, ৫০০ থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল ও ৩০০ থেকে ১ হাজার কেজি পেঁয়াজ বিক্রি করবে। টিসিবি চিনি প্রতি কেজি ৫০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৯০ টাকা ও পেঁয়াজ প্রতি কেজি ১৫ টাকা খুচরো মূল্যে বিক্রি করা হবে। একজন সরাসরি টিসিবি’র ট্রাক থেকে দিনে সর্বোচ্চ ২ থেকে ৪ কেজি চিনি, ২ কেজি মসুরডাল, ২ থেকে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

চট্টগ্রাম নগরীর ২ নম্বর গেট, স্টিলমিল বাজার, চান্দগাঁও, কাঠঘর, ইপিজেড থানার সামনে, ‌বন্দর থানার সামনে, আগ্রবাদের হোটেল সাংগ্রিনার সামনে, চট্টগ্রাম আদালতের সামনে, জামালখান, আলকরণ, নিউমার্কেট মোড়, বিবিরহাট, মুরাদপুর, উত্তর কাট্টলি, হালিশহরে এসব পণ্য বিক্রি করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 "দৈনিক চট্টগ্রামের পাতা"
Design & Developed BY N Host BD