April 12, 2021, 11:16 pm

লড়াইটা সম্মানজনক হারের

ওয়েলিংটনে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও শেষ পর্যন্ত ডেভন কনওয়ে এবং ড্র্যায়েল মিচেলের শতকে ৬ উইকেট হারিয়ে ৩১৮ রানের বিশাল পুঁজি সংগ্রহ করে নিউজিল্যান্ড। ৩১৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ দল।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে ৭ উইকেটে ৮৮ রান। উইকেটে আছেন, মাহমুদউল্লাহ রিয়াদ (২০) এবং তাসকিন (৪)।

নিউজিল্যান্ডের দেওয়া ৩১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভার মেইডেন দেন অধিনায়ক তামিম। এরপর তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ম্যাট হেনরির শিকার হয়ে ফেরেন তামিম। দলীয় ১০ রান এবং ব্যক্তিগত ১ রানে ফেরেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

পঞ্চম ওভারে তামিমের দেখানো পথেই হাটলেন সৌম্য সরকার। টপ অর্ডার আরও একবার ব্যর্থ নিউজিল্যান্ড সিরিজে। ম্যাট হেনরির করে তৃতীয় ওভারের তৃতীয় বলে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য। এর আগে নামের পাশে কেবল একটি রানই যোগ করতে পারেন তিনি। সৌম্য ফেরেন দলীয় ১৮ রানের মাথায়।

এরপর মোহাম্মদ মিঠুনের সঙ্গে মিলে কিছুটা চাপ সামাল দেওয়ার চেষটা করেন লিটন দাস। তবে ব্যক্তিগত ২১ রানে আর দলীয় ২৬ রানের মাথায় ম্যাট হেনরির তৃতীয় শিকার হয়ে ফেরেন তিনিও। তাতেই টাইগারদের তৃতীয় উইকেটের পতন ইনিংসের ৭ম ওভারেই।

লিটন ফেরার পর মুশফিকের সঙ্গে ধীর গতিতে ইনিংস মেরামতের কাজে মগ্ন হন মিঠুন। একের পর এক ডট বল খেলতে থাকেন আর চাপ বাড়াতে থাকেন। অবশেষে সেই চাপের শেষটা আসে ইনিংসের ১৮তম ওভারের শেষ বলে। জেমিসনের বলে স্যান্টনারের হাতে ৩৯ বলে ৬ রান করে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মিঠুন। তাতেই মাত্র ৪৮ রানে চার ব্যাটসম্যান হারায় বাংলাদেশ।

মুশফিকু রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ মিলে দলকে সম্মানজনক পর্যায়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টা করতে থাকেন। পঞ্চম উইকেটে  ২৯ রানের জুটি গড়েন। ২৪তম ওভার জিমি নিশামের করা প্রথম বলটাই আসে শর্ট, মুশফিক তার প্রিয় পুল শট খেলতে গিয়ে নিশামেরই তালুবন্দি হন। দলীয় ৭৭ রান ব্যক্তিগত ৪৪ বলে ২১ রানে মুশফিক ফেরেন ড্রেসিংরুমে। তারপর মেহেদি হাসান মিরাজ নিজের দ্বিতীয় বলে কনওয়ের হাতে ক্যাচ দিয়ে কোনো রান না করেই ফেরেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 "দৈনিক চট্টগ্রামের পাতা"
Design & Developed BY N Host BD