April 12, 2021, 9:34 pm

সংসদের দ্বাদশ অধিবেশন শুরু ১ এপ্রিল

সংসদের দ্বাদশ অধিবেশন শুরু ১ এপ্রিল
সংসদের দ্বাদশ অধিবেশন শুরু ১ এপ্রিল

একাদশ জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশন আগামী ১ এপ্রিল শুরু হতে পারে। রোববার (১৪ মার্চ ) এ অধিবেশন আহবান করার জন্য সংসদ সচিবালয় থেকে বঙ্গভবনে প্রস্তাব পাঠানো হয়েছে। সংসদ সচিবালয় থেকে পাঠানো প্রস্তাবে, ১ এপ্রিল থেকে এ অধিবেশন আহবান করার জন্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অনুরোধ জানানো হয়েছে। তবে অধিবেশনটি সংক্ষিপ্ত হওয়ার কথা রয়েছে বলে সংসদ সচিবালয়ের একটি সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানিয়েছে, পবিত্র রমজান মাস আসন্ন। আগামী ১৪ এপ্রিল থেকে রোজা শরু হতে পারে। এর আগে ৮ এপ্রিল পর্যন্ত অধিবেশন চলতে পারে। করোনার পরিস্থিতির বিষয়টি গত একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশনের ন্যায় এবারো সর্তকতা অবলম্বন করে অধিবেশন পরিচালনা করার বিষয়ে সংসদ সচিবালয়ের নীতিগত সিদ্ধান্ত রয়েছে। কারণ করোনা কিছুদিন নিয়ন্ত্রনে থাকার পর গত এক সপ্তাহ ধরে টানা সংক্রমনের হার উর্ধ্বমুখী। স্বাস্থ্যবিধি মেনে অধিবেশন পরিচালনার ক্ষেত্রে কঠোর থাকবে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয় সূত্র মতে, বছরের প্রথম অধিবেশনে সাংবাদিকসহ অতিথিদের একদিনের জন্য প্রবেশে অনুমতি দিলেও এবার সে সুযোগ রাখা হবে কি না তা এখনো নিশ্চিত করতে পারেনি সংসদ সচিবালয়। তবে, টিকা নেওয়ার পরও মন্ত্রী-এমপিদের সবাইর জন্য করোনা টেষ্ট বাধ্যতামূলক থাকছে। অধিবেশনের হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (সংশোধন) বিল উত্থাপনের কথা রয়েছে। এছাড়া বিগত সংসদের কয়েকটি বিল পাস হতে পারে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 "দৈনিক চট্টগ্রামের পাতা"
Design & Developed BY N Host BD