May 16, 2021, 12:01 pm

সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ

সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ
সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ

মিয়ানমারে সামরিক অভূত্থানের পর গ্রেপ্তার হওয়া বেসামরিক নেতা অং সান সু চির বিরুদ্ধে আজ সোমবার নতুন করে ফৌজদারি অভিযোগ আনা হয়েছে। আজ তাঁর আইনজীবী মিন মিন সোয়ে এ তথ্য জানান বলে এএফপির খবরে বলা হয়।

মিন মিন সোয়ে এএফপিকে বলেন, সব মিলিয়ে তাঁর বিরুদ্ধে ছয়টি অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে পাঁচটি নেপিডোতে ও একটি ইয়াঙ্গুনে। সর্বশেষ অভিযোগ আনা হয়েছে প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা আইনে।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে অভ্যুত্থান করে দেশটির সেনাবাহিনী। অং সান সু চির নেতৃত্বাধীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নির্বাচিত সরকারকে উৎখাত করে ক্ষমতা দখল করে তারা। সেনা কর্তৃপক্ষ দেশটিতে এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করেছে। একই সঙ্গে সু চিসহ এনএলডির শীর্ষ নেতাদের অন্তরীণ করা হয়েছে। আইনপ্রণেতাদের করা হয়েছে গৃহবন্দী।

এরপর থেকেই জান্তাবিরোধী বিক্ষোভে উত্তাল রয়েছে মিয়ানমারের রাজপথ। জান্তাবিরোধী বিক্ষোভকারীদের দাবি, সেনাশাসন প্রত্যাহার করতে হবে ও অং সান সু চিকে মুক্তি দিতে হবে। বিক্ষোভ দমাতে চরম শক্তি প্রয়োগ করেছে জান্তা। দুই মাসের বেশি সময় ধরে চলা বিক্ষোভে জান্তা সেনা-পুলিশের গুলিতে শিশুসহ সাত শতাধিক নিরস্ত্র বিক্ষোভকারী নিহত হয়েছেন বলে জানিয়েছে অধিকার সংগঠন অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স (এএপিপি)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 "দৈনিক চট্টগ্রামের পাতা"
Design & Developed BY N Host BD