May 16, 2021, 1:06 pm

২৫ লাখ টাকার জর্দা  আটক

নগরের পশ্চিম মাদারবাড়ির মেসার্স নিরাপদ ট্রান্সপোর্ট অ্যান্ড পার্সেল সার্ভিসে অভিযান চালিয়ে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর ২৫ লাখ টাকার অবৈধ  জর্দা  আটক করেছে ভ্যাট কর্মকর্তারা।

শনিবার (১ মে) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট , চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেনের দেওয়া গোপন সংবাদ ও নির্দেশনার ভিত্তিতে আগ্রাবাদ ভ্যাট বিভাগের একটি নিবারক দল অভিযান চালিয়ে চালানটি আটক করে।

আটক জর্দার ওপর প্রযোজ্য ভ্যাট ও সম্পূরক শুল্কের পরিমাণ  প্রায় ১০ লাখ টাকা। ভ্যাট, সম্পূরক শুল্কসহ আটক জর্দার মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

আগ্রাবাদ ভ্যাট বিভাগের প্রধান শাহিনূর কবির পাভেল জানান, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে মেসার্স নিরাপদ  ট্রান্সপোর্ট অ্যান্ড পার্সেল সার্ভিসের  যাত্রাবাড়ী শাখা থেকে কিছু ব্যক্তি/প্রতিষ্ঠানের নামে চট্টগ্রামের চাক্তাই, দোহাজারী, রাঙামাটি জেলার  বিভিন্ন এলাকায় সরবরাহের  উদ্দেশ্যে  ভ্যাটের বৈধ কাগজপত্র ছাড়াভ ১৭টি কার্টনে বোঝাই জর্দা পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে অবৈধ তামাকজাত পণ্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট থেকে বেশ কিছু অভিযান ও ব্যবস্থা গ্রহণের আতঙ্কিত হয়ে ভ্যাট ফাঁকির জন্য কিছু অসাধু ব্যক্তি কুরিয়ার সার্ভিসকে বেছে নিয়েছে। এ বিষয়ে ভ্যাট আইনানুসারে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন আছে।

কয়েক দিন আগে নগরের কদমতলী এলাকার জিদান ট্রান্সপোর্ট এজেন্সি থেকে প্রায় অর্ধ কোটি টাকার অবৈধ জর্দা উদ্ধার করা হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 "দৈনিক চট্টগ্রামের পাতা"
Design & Developed BY N Host BD